RULES & REGULATIONS FOR GOLFING IN COVID-19 PANDEMIC SITUATION AT SGCCP

সীমিত আকারে গলফ খেলার জন্য এসজিসিসিপি কর্তৃক গৃহীত আইন-কানুন সমূহঃ

১। ক্লাবে প্রবেশ পথে গলফারদের শরীরের তাপমাত্রা মাপার ব্যবস্থা থাকবে। এক্ষেত্রে যাদের শরীরের তাপমাত্রা ৯৮.৪ ফারেনহাইটের বেশী হবে তাদেরকে ক্লাবে প্রবেশ করতে দেয়া হবে না।

২। একজন গলফারকে (সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত ও বেসামরিক সদস্যদের জন্য প্রযোজ্য) খেলার পূর্বশর্ত হিসেবে করোনা ভাইরাস মুক্ত সনদ থাকতে হবে এবং ক্লাবে প্রবেশের সময় মূল সনদ প্রদর্শন করতে হবে। করোনা ভাইরাস মুক্ত মূল সনদ প্রদর্শন ব্যতিরেকে গলফারকে ক্লাবে প্রবেশ করতে দেয়া হবে না। উক্ত সনদপত্রের মেয়াদ সর্বোচ্চ ১৫ দিন কার্যকর থাকবে। ১৫ দিন পর পুনরায় করোনা সনদ গ্রহণ করতে হবে। কোন ফটোকপি গ্রহণযোগ্য হবে না।

৩। প্রতি ফ্লাইটে ০২ জনের বেশী গলফার খেলতে পারবে না এবং এক ফ্লাইট থেকে অন্য ফ্লাইটের মধ্যে কমপক্ষে ১০ মিনিট এর গ্যাপ রাখা হবে।

৪। সশস্ত্র বাহিনীতে চাকুরীরত অফিসারগণকে তাদের মধ্যে গ্রুপ তৈরী করে গলফ খেলতে হবে।

৫। গলফারগণকে নিজস্ব গাড়ী চালিয়ে ক্লাবে আসতে হবে। ড্রাইভার চালিত গাড়ী ক্লাবে প্রবেশ করতে দেয়া হবে না।

৬। সকল গলফারকে গলফ কোর্সে কেডি/বলবয় ছাড়া নিজ ব্যবস্থাপনায় গলফ খেলতে হবে। এয়ার কমোডর ও তদুর্ধ্ব পদবীর সদস্যগণ ইচ্ছা পোষণ করলে স্বাস্থ্যবিধি মেনে কেডি সরবরাহ করা হবে।

৭। প্রত্যেক কর্মদিবসে খেলার সময়সীমা বিকাল ৩.০০ ঘটিকা হতে সূর্যাস্ত পর্যন্ত এবং সরকারি ছুটির দিনে সকাল ৭.০০ ঘটিকা হতে সকাল ১১.০০ ঘটিকা এবং বিকাল ২.০০ ঘটিকা হতে সূর্যাস্ত পর্যন্ত। উল্লেখ্য, উক্ত সময়ের বাইরে কোন গলফারকে খেলার অনুমতি দেয়া হবে না।

৮। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্লাবে ৯ হোল গলফ চালু থাকবে অর্থাৎ কোন ক্রমেই এক রাউন্ডের বেশী খেলা যাবে না।

৯। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্লাবে কোন প্রকার টুর্নামেন্ট আয়োজন করা হবে না।

১০। ক্লাব হাউস, ক্যান্টিন, ক্লাব হাউসের অভ্যন্তরীণ ওয়াস রুম বন্ধ থাকবে। তবে অতি জরুরী ক্ষেত্রে কোর্সে বিদ্যমান ইউরিনাল ব্যবহার করা যাবে। এছাড়াও সুইমিং পুল ও জিমনেসিয়াম বন্ধ রাখা হবে।

১১। প্রত্যেক গলফারকে পূর্ব থেকেই খেলার সময় বুকিং দিতে হবে।

১২। সামাজিক দুরত্ব বজায়ের নিমিত্তে গলফারদের পূর্ব থেকেই টি-অফের অবস্থান সম্পর্কে অবগত হতে হবে। উদাহরণ স্বরূপ টি অফ টাইমের পূর্বে গাড়ি থেকে অবতরণ না করে পার্কিং এলাকায় গাড়ির ভিতর অবস্থান করবে।

১৩। গলফারদের নিজ ব্যবস্থাপনায় স্যানিটাইজিং নিশ্চিত করতঃ নিজের খেলার সামগ্রী নিজেই বহন করে গলফ খেলতে হবে। এছাড়াও গলফাররা নিজস্ব পানির বোতল ও তোয়ালে ব্যবহার করবেন।

১৪। কোন গলফার ক্লাবে আগমণের পর অসুস্থবোধ করলে স্বপ্রণোদিতভাবে ক্লাব ত্যাগ করতে বিনীত অনুরোধ জানানো হল।

১৫। সকল স্থানে কমপক্ষে ২ মিটার দুরত্ব বজায় রাখা হবে।

১৬। বাংকারে কোন রেক থাকবে না। গলফার তার ক্লাব অথবা পা দিয়ে বাংকার এর বালি সমান করবেন।

১৭। গলফারগণ নিজ ব্যবস্থাপনায় ডিবোট মেরামত করবেন।

১৮। খেলা শেষে গলফারগণকে ক্লাব হাউসে জমায়েত হওয়া থেকে বিরত থাকতে অনুরোধ করা হল।

১৯। করোনাকালীন স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম ক্রয় বাবদ অতিরিক্ত খরচ সমন্বয়ের লক্ষ্যে প্রত্যেক সিভিল সদস্য হতে ১০০.০০ (একশত) টাকা এবং সশস্ত্র বাহিনীর সদস্যগণ হতে ৫০.০০ (পঞ্চাশ) টাকা মাসিক অতিরিক্ত চার্জ ধার্য করার সিদ্ধান্ত হয়েছে। সংশ্লিষ্ট খাতের ব্যয় সমন্বয়ের জন্য আগামী চার মাস এই চার্জ বলবৎ রাখা হবে।

২০। প্রত্যেক গলফারের নিকট থেকে এক রাউন্ড খেলার জন্য ২০.০০ টাকা হারে অতিরিক্ত চার্জ করা হবে।

২১। করোনাকালীন সময়ে বিদেশী গলফার এবং অন্যান্য ক্লাবের বেসামরিক গলফারদের গ্রীন ফি ক্লাবের নির্দিষ্ট হারের চেয়ে যথাক্রমে ২০০.০০ ও ১০০.০০ টাকা এবং সশস্ত্র বাহিনীর অন্যান্য ক্লাবের গলফারদের গ্রীন ফি ৫০.০০ টাকা অতিরিক্ত আদায় করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

You may use these <abbr title="HyperText Markup Language">HTML</abbr> tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*

Hi, How Can We Help You?